বুধবার , অক্টোবর ২৮ ২০২০
Home / জাতীয় / ৭ দফা দাবিতে সরকারী চাকরীজীবীদের সংবাদ সম্মেলন
৭ দফা দাবিতে সরকারী চাকরীজীবীদের সংবাদ সম্মেলন

৭ দফা দাবিতে সরকারী চাকরীজীবীদের সংবাদ সম্মেলন

জাতীয় : বেতন বৈষম্য নিরসনে ৭ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে সরকারি চাকরিজীবীরা।

শনিবার (১৭ অক্টোবর)সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সংবাদ সম্মেলনে এ দাবি জানায়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ সরকারী কর্মচারী কল্যাণ ফেডারেশনের সাধারণ সম্পাদক খায়ের আহমেদ মজুমদার।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বর্তমান বাজার মূল্য উর্ধগতি ও পারিবারিক ব্যয় বৃদ্ধির কারনে নবম পে স্কেল অনিবার্য হয়ে পড়েছে।

তারা বেতন বৈষম্য নিরসনে ৭ দফা দাবি জানান। তাদের দাবি গুলো হলো…. ১.  জাতীয় স্থায়ী বেতন কমিশন গঠনপূরবক জাতির জনক বঙ্গবন্ধু ঘোষিত ১৯৭০ সালের ১০ দশ ধাপপে ৯ম পে-স্কেল  বাস্তবায়ন করতে হবে। সর্বনিম্ব ও সর্বোচ্চ বেতনের পার্থক্য ১০৫ হতে হবে। পূর্বের ন্যায়  ১০০% পেনশন প্রথা পূনর্বহাল করতে হবে।

২. এক ও অভিন্ন নিয়োগবিধি চালুসহ সচিবালয়ের ন্যায় সবিচালয়ের বাহিরের সহকারী কর্মচারীদের পদ ও বেতন বৈষম্য দূর করতে হবে। ব্লক পোস্ট ধারীদের পদোন্নতির সুযোগ সৃষ্টি করতে হবে।

৩. আউটসোর্সিং পদ্ধতি বাতিল পূর্বক উক্ত প্রক্রিয়ায় নিয়োগকৃত কর্মচারীদের রাজস্ব খাতে স্থানান্তর করতে হবে। বিভিন্ন দপ্তর/প্রতিষ্ঠানে উন্নয়ন খাতে কর্মরত কর্মচারীদের রাজস্বখাতে স্থানান্তর করাসহ ডাক বিভাগের প্রার্থী প্রথা চুলসহ মাস্টার রোল ও অন্যান্য দপ্তরের কর্মরত মাস্টার রোল, কন্টিজেপ ও ওয়ার্কচার্জ কর্মচারীদের রাজস্ব খাতে স্থানান্তর করতে হবে।

৪. সরকারি কর্মচারীদের পূর্বের ন্যায়ং ৩টি টাইমস্কেল, সিলেকশন গ্রেড ও বেতন সমতাকরণ পুনর্বহাল করতে হবে। জীবন যাপন মান স্থিতিশীল রাখার স্বার্থে  ও টাকার অবমূল্যায়নের কারণে এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বিষয় বিবেচনা করে পেনশনের হার ৯০%  ও গ্যাইচ্যুটির হার ১টাকা থেকে ২৩০ টাকা স্থলে ৪০০ টাকায় উন্নীতকরণ করতে হবে।

৫. ৯

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারী কর্মচারী সংহতি পরিষদের সভাপতি নিজামুল হক, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, বাংলাদেশ সরকারী কর্মচারী কল্যাণ ফেডারেশনের সভাপতি ওয়ারেস আলী প্রমুখ।

 

 

 

 

এমআর/দুর্বার২৪

আরও পড়ুন

আমন মৌসুমে সাড়ে ৮ লাখ টন ধান-চাল কিনবে সরকার

আমন মৌসুমে সাড়ে ৮ লাখ টন ধান-চাল কিনবে সরকার

জাতীয় : চলতি বছরের আসন্ন আমন মৌসুমে সরাসরি কৃষকের কাছে ২৬ টাকা কেজি দরে ২ …