বুধবার , মে ৫ ২০২১
Home / সারাদেশ / বরিশাল / বরগুনা / স্বাস্থ্যকেন্দ্রের জমিতে সুপার মার্কেট; জমি রক্ষার দাবীতে মানববন্ধন

স্বাস্থ্যকেন্দ্রের জমিতে সুপার মার্কেট; জমি রক্ষার দাবীতে মানববন্ধন

খান নাঈম, ডেস্ক নিউজ: বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের ফুলঝুড়ি উপ স্বাস্থ্যকেন্দ্রের জমি দখলদারদের হাত থেকে রক্ষার দাবীতে মানববন্ধন করেছে ইউনিয়নের সাধারণ জনগন।

রবিবার (১১ এপ্রিল) বেলা ১২ টায় ফুলঝুড়ি বাজারে পৃথক দুটি স্থানে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বদরখালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাসেল ফরাজী, রুবেল দাস, রফিকুল ইসলাম, মোঃ শাকিল, প্রতাপ মিত্র, বিরাজ দাসসহ ইউনিয়ন ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মী ও সাধারণ জনগন।

মানববন্ধনে বক্তারা বলেন, বরগুনা সদর, বামনা, ও বেতাগী এই তিনটি উপজেলার প্রাণকেন্দ্র এই ফুলঝুড়ি বাজার। তিনটি উপজেলার সকল শ্রেণীর লোক এই ফুলঝুড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিয়ে থাকেন। কিন্তু শ্রেণীর স্বার্থন্বেষী মহল স্বাস্থ্যকেন্দ্রের জমি দখলকরে প্রায় ৭০ টি স্টল বিশিষ্ট সুপার মার্কেট নির্মাণ করতে যাচ্ছে। এবং স্টল প্রতি দেড় থেকে দুই লক্ষ টাকার বিনিময় জেলা পরিষদের সদস‍্য মুজাহিদ জাকিরের মাধ্যমে জেলা পরিষদ কে ম্যানেজ করে বর্তমানে লকডাউন উপেক্ষা করে রাত স্টলগুলোর নির্মাণ কাজ চালাচ্ছে। এখানে সুপার মার্কেট গড়ে উঠলে অস্তিত্ব সংকটে পরবে ফুলঝুড়ি উপ স্বাস্থ্যকেন্দ্রটি। তাই আমাদের দাবী যে করেই হোক এই মার্কেট নির্মান কাজ বন্ধ করে এই স্বাস্থ্যকেন্দ্রটি সম্প্রসারিত করতে হবে।

বক্তারা আরও বলেন, হাসপাতালটির চারপাশ এমন ভাবে ঘিরে রেখেছে যা ভবিষ্যতে নিশ্চিহ্ন হয়ে যাওয়ার সম্ভাবনা আছে। তাই এটিকে রক্ষা করার দাবি জানাচ্ছি।

বরগুনা, বামনা ও বেতাগী স্বাস্থ্য কমপ্লেক্স দূরত্ব হওয়ায় আশেপাশের রোগীরা জরুরী ভিত্তিতে এখানে চিকিৎসাসেবা নিয়ে থাকেন। তাই হাসপাতালটি রক্ষার জোর দাবি জানান এলাকাবাসী।

 

কেএন/দুর্বার

আরও পড়ুন

বরগুনায় সাংসদের পক্ষ থেকে আইভি স্যালাইন বিতরণ

ডেস্ক রিপোর্ট:- বরগুনা সদর হাসপাতালে চিকিৎসাধীন ডায়রিয়া রোগীদের মাঝে স্যালাইন বিতরণ করেছেন বরগুনা- ১ আসনের …