মঙ্গলবার , জুন ১৫ ২০২১
শিরোনাম
Home / সারাদেশ / বরিশাল / বরগুনা / সামান্য বৃষ্টিতেই মহাসড়কে যান চলাচল বন্ধ; দায় নিচ্ছেনা কেউ

সামান্য বৃষ্টিতেই মহাসড়কে যান চলাচল বন্ধ; দায় নিচ্ছেনা কেউ

খান নাঈম, ডেস্ক রিপোর্ট: বরগুনা-পুরাকাটা আঞ্চলিক মহাসড়কে সামান্য বৃষ্টি হলেই তিন উপজেলার সঙ্গে বরগুনার সড়ক পথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সড়ক বিভাগ ও পানি উন্নয়ন বোর্ড কেউ এ দায় নিতে রাজি নয়।

জানা যায়, ওই সড়কে শত কোটি টাকা ব্যয়ে বরগুনা সড়ক ও জনপদ বিভাগ আঞ্চলিক মহাসড়ক নির্মান করে। বরগুনা-পুরাকাটা সড়কে চরকগাছিয়া নামক স্থানে চীনা কোম্পানি একটি কালভার্ট নির্মান করে। ঠিকাদার মাহফুজ খান ১’শ মিটার বাদ দিয়ে তাঁর অংশে কাজ শেষ করে চলে যায়। কালভার্ট নির্মান শেষ হলে ওই স্থানে মাটি দিয়ে ভরাট করে দেয় চায়না কোম্পানি। ঈদের আগে থেকে ওই স্থানে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। সামান্য বৃষ্টি হলে পটুয়াখালী, আমতলী, কলাপাড়া ও কুয়াকাটা সি বীচের সঙ্গে বরগুনার যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়। এমন কি পায়ে হেটেও মানুষ চলাচল করতে পারছে না।

বরগুনা পানি উন্নয়ন বোর্ড জানায় যায়, বেড়িবাধটি তাদের। তাঁরা বরগুনা সড়ক ও জনপদ (সওজ) কে দিয়েছে। আঞ্চলিক মহাসড়কটি সওজ করেছে। তাছাড়া পানি উন্নয়ন বোর্ড পাকা রাস্তা করেনা।

সওজের অফিস সহকারী মামুন বলেন, ওই একশত মিটার রাস্তা ঠিকাদার মাহফুজ খান কালভার্ট করার কারনে বিআরটিসি বাস স্ট্যান্ড থেকে টাউনহল পযর্ন্ত অতিরিক্ত কাজ করেছেন।

এবিষয়ে বরগুনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ আজিম বলেন, দীর্ঘদিন যাবৎ একটি ব্যস্ততম সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। আমরা বরগুনা সড়ক বিভাগের উদাসনিতার কথাই বলব। তাঁরা দায়িত্ব পালনে ব্যর্থ।

বাস চালক আবদুল মজিদ বলেন, ঈদের পর থেকে বরগুনা পুরাকাটা সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। সড়কটি যানবাহন চলাচলের ব্যবস্থা না হলে আমাদের ভোগান্তি বাড়তে থাকবে।

সওজের নির্বাহী প্রকৌশলী কামরুল আহসান বলেন, আমি পটুয়াখালী থাকি। অতিরিক্ত দায়িত্ব পালন করেছি বরগুনায়। ওই সড়কটি আমরাই করব। তবে এত বেহাল দশা হয়েছে তা বরগুনার অফিস আমাকে জানায়নি। আমি উপবিভাগীয় প্রকৌশলীর সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেব।

তবে কবে নাগাদ যান চলাচলের উপযোগী করে দিবেন তা তিনি নিশ্চিত করতে পারেননি।

 

 

কেএন/দুর্বার

আরও পড়ুন

অস্ত্রসহ আটক সেই যুবককে ৫৪ ধারায় আদালতে সোপর্দ করল পুলিশ

খান নাঈম, ডেস্ক রিপোর্ট: বরগুনায় সতন্ত্র প্রার্থীর এক সমর্থককে অস্ত্রসহ আটক করেছে বরগুনা জেলা পুলিশ। …