বৃহস্পতিবার , এপ্রিল ১৫ ২০২১
Home / সারাদেশ / সাভারে ব্যবসায়ীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

সাভারে ব্যবসায়ীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

সাভার প্রতিনিধি:

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি রুখতে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের মধ্যেও দোকানপাট খোলা রাখার দাবিতে গতকাল ঢাকার সাভারে অবরোধ করে বিক্ষোভ করেছেন স্থানীয় ব্যবসায়ীরা।

এতে অংশ নেন সাভার নিউমার্কেট, সাভার সিটি সেন্টার, রাজ্জাক প্লাজা, অন্ধ সুপার মার্কেট সহ বিভিন্ন মার্কেটের ব্যবসায়ীরা। মঙ্গলবার বেলা ১২টার দিকে সাভার নিউ মার্কেটের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা।

এসময় প্রায় দুই ঘণ্টাব্যাপী ঢাকা-আরিচা মহাসড়কের ঢাকামুখী লেনটি অবরোধ করে রাখেন তারা। পরে পুলিশ এবং স্থানীয় প্রশাসন আলোচনার আশ্বাস দিয়ে তাদের সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

তারা মার্কেটের সামনের সড়কে দাঁড়িয়ে ‘এবারের লকডাউন মানি না, মানব না’ বলে স্লোগান দিতে থাকেন।

বিক্ষুব্ধ ব্যবসায়ীরা এসময় ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা এমনিতেই ঋণগ্রস্ত আমাদের কিছু করার নাই আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে তাই সড়কে নামতে বাধ্য হয়েছি।

স্থানীয় এক কাপড় ব্যবসায়ী বলেন, আমরা ঋণ নিয়ে দোকানে মালামাল তুলেছি, আমাদের দোকান ভাড়া গতবারের লকডাউনে দোকান বন্ধ থাকা সত্বেও একটাকাও মাফ করেনি, এখন ঈদের সিজন এই সিজনেও যদি মার্কেট বন্ধ থাকে তাহলে ভিখারি হয়ে যাব। মার্কেটের দোকানদার আর সেলসম্যানদের ঘরে খাবার থাকবে না। তারা না খেয়ে মারা যাবে। আমাদের দাবি, এখনই মার্কেট খুলে দেওয়া হোক।

এসময় স্থানীয় জনপ্রতিনিধি আবদুর রহমান ব্যবসায়ীদের আন্দোলন স্থগিত করার অনুরোধ করে বলেন, সাভার পৌরসভার মেয়র মহোদয়ের নির্দেশে সবাইকে শান্ত থাকার আহবান জানাই। আপনারা যে বিষয়ে দাবি করেছেন সে বিষয়ে আলোচনা চলছে। আপাতত সরকারের নির্দেশনা মোতাবেক সবাইকে চলার অনুরোধ করছি।

ঘণ্টাব্যাপী এই বিক্ষোভ মিছিল হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে ব্যবসায়ীদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

আরও পড়ুন

নরসিংদীতে যুবকের ছুরিকাঘাতে নিহত ২ ; আহত ১

ইমরানুল ইসলাম, (পলাশ) নরসিংদী: নরসিংদীতে ইউনুস আলী (২৪) নামে এক মাদকাসক্ত যুবকের ছুরিকাঘাতে দুই কৃষক …