বুধবার , সেপ্টেম্বর ২৩ ২০২০
Home / আন্তর্জাতিক / শ্বাসকষ্ট নিয়ে ফের হাসপাতালে ভর্তি অমিত শাহ
শ্বাসকষ্ট নিয়ে ফের হাসপাতালে ভর্তি অমিত শাহ

শ্বাসকষ্ট নিয়ে ফের হাসপাতালে ভর্তি অমিত শাহ

আন্তর্জাতিক : ফের হাসপাতালে ভর্তি হলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দেড় মাসের মধ্যে তৃতীয়বার হাসপাতালে ভর্তি করানো হলো তাকে।

শনিবার (১২ সেপ্টেম্বর) মধ্যরাতে শ্বাসকষ্টজনিত কারণে আবার তাকে ভর্তি হতে হলো দিল্লির এইমসে। রাজধানীর এই শীর্ষ হাসপাতাল থেকে প্রায় দুই সপ্তাহ আগেই ছাড়া পেয়েছিলেন তিনি। এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

একাধিক ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, করোনা থেকে সুস্থ হলেও শ্বাসকষ্টে ভুগছেন অমিত। তাই চিকিৎসকদের পরামর্শে শনিবার মধ্যরাতে হাসপাতালে ভর্তি করতে হয়েছে তাকে। তবে স্বরাষ্ট্রমন্ত্রীর শারীরিক অবস্থা এখন ভালো। আপাতত চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হবে তাকে। হাসপাতালের কার্ডিও নিউরো টাওয়ারে ভর্তি করা হয়েছে মোদি মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ এই সদস্যকে।

দিল্লির হাসপাতালের এক সূত্র বলেছে, বর্তমান পরিস্থিতিতে অমিত শাহের পক্ষে হাসপাতালে ভর্তি থাকা সবচেয়ে ভালো। কারণ হাসপাতালে তার শারীরিক অবস্থার ওপরে সার্বক্ষণিক নজরদারি চালানো সম্ভব হবে।

গত ২ আগস্ট নিজের করোনায় আক্রান্ত হওয়ার কথা টুইটারে জানিয়েছিলেন অমিত। করোনা চিকিৎসায় গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি হন। ১৪ আগস্ট করোনা রিপোর্ট নেগেটিভ হলে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর কিছুদিন হোম আইসোলেশনে থাকার কথা জানিয়েছিলেন।

তবে কোভিড পরবর্তী শারীরিক কিছু সমস্যার জন্য গত ১৮ আগস্ট গভীর রাতে ফের দিল্লির এইমস হাসপাতালে ভর্তি হন অমিত। তার রক্তচাপ খুব বেড়ে গিয়েছিল, সঙ্গে ছিল শ্বাসকষ্ট। চিকিৎসা করিয়ে গত ৩১ আগস্ট হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি।

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেও শ্বাসকষ্ট ভালো হচ্ছিল না। তাই ঝুঁকি না নিয়ে আবার তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। অমিতের হাসপাতালে ভর্তি হওয়ার দিন ভারতে একদিনে রেকর্ড ৯৭ হাজার ৫৭০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এমআর/দুর্বার২৪

আরও পড়ুন

আড়াই হাজার বছরের পুরনো কফিন মিললো মিশরে

মিসরে প্রাচীন এক গোরস্থানে আড়াই হাজার বছরেরও বেশি সময় আগে কবর দেওয়া ২৭টি কফিন উত্তোলন …