শুক্রবার , নভেম্বর ২৭ ২০২০
Home / সারাদেশ / রাত ৮ টার মধ্যে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সুপারিশ

রাত ৮ টার মধ্যে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সুপারিশ

রাত ৮টার মধ্যে দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করার আহ্বান জানিয়েছেন ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস। বুধবার (১৮ নভেম্বর) টিকাটুলির শেরে বাংলা মহিলা মহাবিদ্যালয়ের দশতলা বিশিষ্ট শেখ হাসিনা অ্যাকাডেমিক ভবনের উদ্বোধনকালে তিনি এ আহবান জানান।

মেয়র তাপস বলেন, আমরা নগরীকে একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় নিয়ে আসতে চাই। আমরা রাত ৮টার মধ্যে সব ব্যবসা প্রতিষ্ঠান, দোকানপাট বন্ধ করতে চাই। বহির্বিশ্বে দেখি একটি সুনির্দিষ্ট সময়ের পরে সবকিছু বন্ধ হয়ে যায়। ঢাকা শহরের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান রাত আটটার মধ্যে বন্ধ করলে আমাদের সামগ্রিক কার্যক্রম একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনতে পারব।

তিনি আরো বলেন, ৮টার মধ্যে দোকানপাট বন্ধ করা হলে ঢাকা শহর যানজট থেকে অনেকটা মুক্তি পাবে। আমরা পরিবারের সঙ্গে সময় কাটাতে পারব। সন্তানদেরকে সময় দিতে পারব। যা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

মেয়র বলেন, আমাদের সন্তানদেরকে যদি সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হয় তাহলে সব পিতা-মাতার সন্তানের সাথে সময় দেয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা অনেক সময় সেটা ভুলে যাই। সেটা খেয়াল করি না। আমরা ক্লান্ত হয়ে বাসায় যাই। নিজেদের মতো করে হয়তো ঘুমিয়ে পড়ি বা অন্য কাজে ব্যস্ত হয়ে যাই। কিন্তু সন্তানদের সঙ্গে সময় দেয়া যেকোনো জাতি গঠনে অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়।

আরও পড়ুন

বাংলাদেশ এয়ারলাইন্সে যুক্ত হলো অত্যাধুনিক ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে অত্যাধুনিক নতুন ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ যুক্ত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর …