বৃহস্পতিবার , জুলাই ২ ২০২০
Home / রাশিফল / মাসিক রাশিফল – কেমন যাবে আপনার ফেব্রুয়ারি মাস?
মাসিক রাশিফল

মাসিক রাশিফল – কেমন যাবে আপনার ফেব্রুয়ারি মাস?

২০২০ ফেব্রুয়ারি মাসের মাসিক রাশিফল :

১) মেষ রাশি-  আপনি আপনার শখ পূরণে অথবা আপনি সবচেয়ে বেশি উপভোগ করেন এমন জিনিসে আপনার অতিরিক্ত সময় ব্যয় করুন। বিনিয়োগের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত অন্যদিনের জন্য তুলে রাখুন। আপনার তরফে আপনার বাবা মায়ের স্বাস্হ্যের প্রতি অবহেলা বিপজ্জনক হতে পারে এবং তাঁদের অসুস্থতাকে দীর্ঘায়িত করতে পারে।

অবিলম্বে উপশম পেতে কোন ডাক্তারের উপদেশ নিন। প্রেমে ভোগান্তি হবে এবং এমনকি আপনার মূল্যবান কিছু এই মাসে হারিয়ে যেতে পারে। এই মাসে পারলে হলুদ রঙের জামাকাপড় পড়ে কোনও শুভ কাজে যোগ দিন। অনেক দিনের আপনার কোনো আকাঙ্খা আজ পূর্ণ হতে পারে। বড় ভাই বোনের বিদেশ থেকে দেশে আগমনের যোগ প্রবল। বন্ধুর কাছ থেকে কিছু আর্থিক সাহায্য পেতে চলেছেন। সাপ্লাই এর কাজে আজ ভালো আয় হতে পারে।

ঠিকাদারী কাজে কোনো প্রভাবশালী ব্যক্তির সহায়তায় সাফল্য পেতে পারেন। চাকরীজীবীদের কিছু বাড়তি আয়ের সুযোগ চলে আসবে। আত্মবিকাশের প্রকল্পগুলিতে আপনার শক্তি নিয়োগ করুন যা আপনাকে শ্রেষ্ঠতর করে তুলবে। খুব একটা লাভদায়ক দিন নয়- কাজেই আপনার টাকাকড়ির অবস্থা দেখে নিয়ে আপনার খরচ সীমিত করুন। আপনি যার সাথে বাস করেন তিনি আপনার সাম্প্রতিক কাজকর্মে অত্যন্ত অতিষ্ঠ হবেন। ভালোবাসার লোককে হতাশ করবেন না- পরে আপশোষ করতে হবে। উর্ধ্বতন কারোর কাছে সবদিক দিয়ে ঠিক হবার পরেই ফাইল হস্তান্তর করুন। আপনার প্রতিযোগিতামূলক স্বভাবের জন্য আপনি কোনো প্রতিযোগীতায় জয় পেতে সক্ষম হবেন।

মেষ রাশির চারিত্রিক বৈশিষ্ট- মেষ রাশির জাতক জাতিকারা সাহসী, আবেগপ্রবণ, উচ্চভিলাষী হন। এঁরা খুবই কর্মপ্রবণ মানুষ হন।একই সঙ্গে এঁরা কর্মোদ্যোগী হয়ে ওঠেন। অত্যন্ত পরিশ্রমী মানুষ হয় মেষ রাশির জাতক জাতিকারা। যেকোনও কাজের ক্ষেত্রে দ্রুত গতিতে কাজ সম্পন্ন করেন এঁরা। তবে এঁরা একটু স্বাধীন চেতা স্বভাবের হয়ে থাকেন। কর্মজীবন এই ধরনের মানুষরা সাধারণত নেতৃত্বপরায়ণ মানুষ হয়ে থাকেন। কর্মজীবনের ক্ষেত্রে এঁরা প্রতিযগিতায় বিশ্বাস হন। জনসংযোগমূলক কাজ, বা পরিশ্রম সাপেক্ষ কাজে এঁরা চিরকালীন সাফল্য পেয়ে থাকেন। আর্থিক জীবন আর্থিক দিক থেকে এঁরা প্রবূত উন্নতি করে থাকেন। তবে অর্থ উপার্জনের সঙ্গে সঙ্গে এঁরা সেই টাকা ধরে রাখতে পারেননা। তবে অর্থলগ্নির বিষয়ে সতর্কতা অত্যন্ত প্রয়োজনীয়। প্রেম ও বিয়ে প্রেম সম্পর্কে এঁদের আকাশ কুসুম ভাবনা থাকে। যাঁকে এঁরা ভালোবাসেন তাঁকে এঁরা মন প্রাণ ঢেলেই ভালোবাসতে পছন্দ করেন। এঁরা খানিকটা একরোখা স্বভাবের হয়ে থাকেন যা এঁদের জীবনে প্রভূত প্রভাব ফেলে।

২) বৃষ রাশি- বন্ধুরা সহায়ক এবং অত্যন্ত সাহায্য প্রদানকারী হবে। আপনার স্বামী বা স্ত্রীর খারাপ স্বাস্হ্যের কারণে সপ্তাহে প্রেমে ভোগান্তি থাকবে। কাজের জায়গায় নতুন সমস্যা উঠে আসবে- বিশেষ করে যদি আপনি সবকিছু কৌশলী হাতে না সামলান। আপনি অবসর যাপনের আনন্দ উপভোগ করবেন। দীর্ঘ স্থায়ী লাভের জন্য স্টক এবং মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে সুপারিশ করা হচ্ছে। বন্ধুরা সন্ধ্যেবেলার জন্য আকর্ষণীয় কিছু পরিকল্পনা করে আপনার দিনটি উজ্জ্বল করে তুলবে। এটা প্রেমে আপনার সৌভাগ্যের দিন। আপনার সঙ্গী আপনার দীর্ঘ প্রতীক্ষিত কল্পনার উপলব্ধির সঙ্গে আপনাকে অবাক করে দেবে। ব্যাক্তিগত এবং গোপন তথ্য ফাঁস করবেন না। আপনার বিয়েকে এই দিনে একটি চমৎকার পর্যায়ে দেখতে পাবেন। সতর্কতা অবলম্বন করে পদক্ষেপ গ্রহণ করার দিন- যখন আপনার হৃদয়ের থেকেও মনের দরকার বেশি পড়বে।

এ মাসে আত্মীয় আপনার স্ত্রীর সাথে বিতর্কের একটি কারণ হতে পারে। খুচরা বিক্রয়ে ভালো লাভ হবে। বাড়িতে কোনো আত্মীয় সমাগম হতে চলেছে। বকেয়া বিল আদায়ের সম্ভাবনা প্রবল। ফলে আপনার সঞ্চয়ের প্রচেষ্টা সফল হতে পারে। বেকারী ব্যবসায় ভালো রোজগার হবে। বস্ত্র ও কাপড় ব্যবসায় ভালো আয়ের যোগ।

বৃষ রাশির বৈশিষ্ট- বৃষ রাশির জাতক জাতিকারা বৈষয়িক দিক থেকে বেশ সচেতন। বুদ্ধিমান ও সচেতন হিসাবে এঁদের পরিচিতি রয়েছে বন্ধুমহলে। এঁদের আত্নীয় , বন্ধুবান্ধবের মধ্যে জনপ্রিয়তা প্রবল থাকে। অন্য কারোর সমস্যা দেখলে এই রাশির ব্যক্তিত্বরা সেই বিপদে ঝাঁপিয়ে পড়েন। সাংস্কৃতিক দিক থেকে এঁদের আগ্রহ প্রবল। কর্মজীবন এঁদের ধৈর্য প্রবল। তাই এঁরা যেকোনও কাজে সফল হন। রুটিন মাফিক কাজে এঁদের স্বচ্ছ্বন্দ্য বেশি। অর্থনৈতিক বিষয়েও এঁরা যেকোনও কাজে বা চাকরিতে সাফল্য পাবেন। প্রেম ও বিয়ে অনেকেই এঁদের প্রতি প্রেমে অনুরক্ত হয়ে যান। এঁদের সুন্দর চেহারা, ও মিষ্টি কণ্ঠস্বরে রীতিমতো অনুরক্ত হয়ে পড়েন অনেকেই। যে জীবন সঙ্গীর তেকে নিরাপত্তা ভালোবাসা পাওয়া যাবে, সেই জীবনসঙ্গীকেই এঁরা প্রেমের জন্য বেছে নেন।

৩) মিথুন রাশি- প্রেমের ক্ষেত্রে বা বিপরীত লিঙ্গের কারোর সঙ্গে মেলামেশার ক্ষেত্রে সাবধান হোন। পড়ুয়াদের কঠোর পরিশ্রমের ফলে সাফল্য আসবে। কেরিয়ারে প্রগতি পরিলক্ষিত হচ্ছে ।অনেকে জীবিকা পরিবর্তন করতে পারেন। রাশির জাতক বা জাতিকাদের ক্ষেত্রে এই মাসটি বেশ অস্পষ্ট কাটবে। অর্থাৎ অপ্রত্যাশিতভাবে কিছু কিছু ঘটনা আপনার জীবনে এই সময়কালের মধ্যে ঘটতে পারে। এই মাসের প্রথম ১০টি দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এই সময়টাই আপনাকে ইঙ্গিত দেবে আগামী দিন আপনার কেমন কাটবে। সামাজিকতার ভয় আপনাকে বলহীন করে তুলতে পারে। এটি সরাতে আপনার আত্ম-সম্মানকে উৎসাহিত করুন। আর্থিক দিক সামলানোর সময় বাড়তি সতর্কতা এবং যত্ন সেই ঘন্টার প্রধান মন্ত্র বলে মনে হবে। সন্ধ্যাবেলায় বন্ধুদের সাথে বেরোন- কারণ এটি অনেক উপকার করবে। ভালবাসার মানুষের ভুল খুঁজে সময় নষ্ট করবেন না।

মিথুন রাশির বৈশিষ্ট-  সাধারণত যাঁরা মিথুন রাশির জাতক ও জাতিকা তাঁরা একটু আবেগপ্রবণ হয়ে থাকেন। তবে এঁরা প্রচণ্ড পরিমাণে বাস্তববাদী। খুব সহজেই এঁরা রেগে যেতে পারেন। তবে ততটাই সহজে এঁরা শান্তও হয়ে যান। এই রাশির জাতক জাতিকারা বুদ্ধিদীপ্ত বিভিন্ন কাজ করে থাকেন। আর বুদ্ধিদীপ্ত কাজই এঁদের আকর্ষণ করে। কর্ম এই রাশির জাতক জাতিকারা অত্যন্ত পরিশ্রমী ও কর্মঠ মানুষ হন। এই ধরনের মানুষরা অত্যন্ত কৌতূহলপ্রেমী। ফলে এই রাশির জাতক জাতিকারা, সাংবাদিকতা, আইন বিষয়ক, ব্যবসা ও সেক্রেটারি পদ ধর্মী যেকোনও কাজে অত্যন্ত সফল হয়ে থাকেন।  প্রেম প্রেমের বিষয়ে এই রাশির জাতক জাতিকারা অত্যন্ত আগ্রহী। প্রেমের ক্ষেত্রে প্রায়ই ভউল বোঝাবুঝি হতে পারে আপনার জীবনে। বিশ্বাস ভঙ্গতার শিকার হতে পারেন এই রাশির জাাতক জাতিকারা।

৪) কর্কট রাশি- অপ্রত্যাশিত রসিদগুলি আর্থিক বোঝা বাড়িয়ে তুলবে এই গোটা মাসে। অত্যধিক বন্ধুভাবাপন্ন অজানা ব্যক্তিদের থেকে যথাযথ দূরত্ব বজায় রাখুন। আপনার অনুগত এবং অসংশয়িত প্রেমে একটি ঐন্দ্রজালিক সৃজনশীল ক্ষমতা আছে। মতামত চাইলে দেবেন, লজ্জা পাবেন না- এতে আপনি প্রশংসাই পাবেন। এই মাসে আপনার সঙ্গীর রোমান্টিক দিকের চরম মাত্রা প্রদর্শিত হবে।

কর্কট রাশির জাতক বা জাতিকাদের জন্য এই মাস শান্তসুলভ থাকবে, বলা ভাল চিন্তামুক্ত কাটবে এই মাসটা। আপনার পাশের পরিবেশে বিশাল পরিবর্তন আসতে পারে। তার জন্য প্রস্তুত থাকুন। আপনার পাশে কি হবে বা হতে চলেছে তা আপনি আগে থেকে বুঝতে পারবেন না। যা হবে আচমকাই হবে। যা হবে তার ফলে আপনি আরও বেশি সচেতন হয়ে যাবেন।

এই মাসে বেশ কিছু ইতিবাচক মুহূর্ত লুকিয়ে রয়েছে আপনার জন্য। যে কোনও কাজ মনোযোগের সঙ্গে করুন। ব্যক্তিগত জীবনেও মনোযোগী হন। মাসের প্রথম দিন থেকে শুরু করে শেষ দিন পর্যন্ত নজর দিলে বুঝতে পারবেন সারা মাসে যা কাজ করেছেন তার মধ্যে সিংহভাগই অকাজ। তাই বুঝে শুনে কাজ করার চেষ্টা করুন।

কর্কট রাশির বৈশিষ্ট– কর্কট রাশির জাতক জাতিকারা সাধারণত ব্যাপক মেজাজি হন। একই সঙ্গে এঁরা সংবেদনশীল ও অত্যন্ত চাপা স্বভাবের হয়ে থাকেন। এঁদের স্বভাবসিদ্ধ দয়াভাব অনেককেই আকর্ষণ করতে সাহায্য করে। তবে এঁদের সহজেই আশপাশের মানুষ প্রতারণা করতে পারে। সৃজনশীল কর্কট রাশির জাতক জাতিকারা উচ্চভিষালাশী হন। কর্ম কর্কট রাশির জাতক জাতিকাদের ইউনিটিউশন প্রবল। অনেক কিছুই এঁরা আগে থেকে আন্দাজ করতে পারেন। জনসংযোগ , সেবামূলক কাজে এঁদের সাফল্য আসে। এঁদের মধ্যে গান ও সৃজিনশীলতার বড় আকাঙ্খা থাকে। প্রেম প্রেম ও বিয়ে বলতে এঁদের কাছে শান্তির অন্য এক নাম। নিজের সঙ্গীর জন্য় আপনি সমস্ত কিছু করতে পারেন। সঙ্গী দুঃখ পেলেই আপনি অবসাদগ্রস্ত হয়ে যান। সঙ্গীকে ছেড়ে যাওয়ার কথা ভাবতেও পারবেন না আপনি।

৫) সিংহ রাশি- আপনার নিজের জন্য যথেষ্ট সময় থাকবে, তাই আপনার স্বাস্থ্য ভাল রাখার জন্য দীর্ঘক্ষণ হাঁটার জন্য যেতে পারেন। কারো কারোর জন্য ভ্রমণ ক্লান্তিকর প্রমাণিত হতে পারে- কিন্তু আর্থিকভাবে ফলপ্রসূ হবে। একঘেয়ে এবং অস্থির দিনে বন্ধু এবং স্ত্রী আপনার জন্য আরাম এবং খুশি বয়ে নিয়ে আসবে।

এক ভিন্ন প্রকৃতির প্রেম অনুভব করা সম্ভবপর। আপনি আজ ভ্রমণ করলে আপনার মালপত্রের অতিরিক্ত যত্ন নিতে হবে। আপনি আজ আবার আপনার স্ত্রীর প্রেমে পড়বেন কারণ তিনি তার যোগ্য। সম্পত্তি সংক্রান্ত কারবার বাস্তবায়িত হবে এবং অবিশ্বাস্য লাভ এনে দেবে। আপনি আপনার বাড়ির পরিবেশে অনুকূল পরিবর্তন আনতে পারবেন। আপনার ভালোবাসার মানুষটি অত্যন্ত চাহিদাপূর্ণ ব্যবহার করায় প্রেম আজ গৌণ হয়ে দাঁড়াবে মনে হচ্ছে।

নিজের চেহারা এবং ব্যাক্তিত্ব ঠিক করার চেষ্টা আপনাকে সন্তুষ্ট করবে। আজ যদি আপনি এবং আপনার স্ত্রী ভাল খাবার এবং পানীয় নিয়ে থাকেন, শরীর কষ্ট পেতে পারে।আপনার স্বাস্থ্য এবং সৌন্দর্যের উন্নতিতে আপনাকে সাহায্য করবে এমন কিছু করা উচিত। বিনিয়োগের পরামর্শ দেওয়া হচ্ছে কিন্তু সঠিক উপদেশের খোঁজ করুন। বন্ধুরা প্রয়োজনের থেকে বেশি আপনার ব্যক্তিগত জীবনে হস্তক্ষেপ করবে। আপনার প্রেমিকাকে অনুচিত দাবী জানাতে দেবেন না। যদি আপনি কেনাকাটা করতে যান তাহলে বেশি অপব্যায়ী হওয়া এড়িয়ে যান। কখনও কখনও ক্রোধের বশে আপনি সবকিছুকেই সন্দেহ করতে শুরু করেন, যেটা ভুল এবং আপনি তা জানেন। কিন্তু আজ, আপনি আপনার দাম্পত্য বন্ধনকে সন্দেহ করতে পারেন।

সিংহ রাশির বৈশিষ্ট- সিংহ রাশির জাতক জাতিকাদের স্বভাবে একটি আভিজাত্যপূর্ণভাব থাকে। এঁরা সদাহাস্য ব্যক্তি হয়ে থাকেন। এঁরা যতটা উদার ততটাই আনন্দফূর্তি করে চলতে ভালোবাসেন। তবে এঁদের মর্যাদায় কেউ আঘাত করলে তাঁকে সহজে ছেড়ে কথা বলেন না এঁরা। কর্ম সমস্ত ক্ষেত্রের কাজে এঁরা দক্ষতার পরিচয় দিয়ে থাকেন। সহজাতভাবে জীবনে এঁরা সম্মান ও প্রতিষ্ঠা পেয়ে থাকেন। রাজনীতিবিদ হিসাবে এঁরা অভূতপূর্ব সাফল্য পান। প্রেম এঁদের কণ্ঠস্বর বিপরীত লিঙ্গকে আকর্ষণ করে থাকে। তবে এঁরা একটুতেই আবেগপ্রবণ হওয়ায় সম্পর্ক অনেকাংশেই সমান খাতে বয়না। তবে এঁরা যাকে একবার ভালোবাসে তাঁকে গভীর প্রেমে আকৃষ্ট করতে পারেন।

৬) কন্যা রাশি- আপনার সমস্যা আয়ত্ত করতে কোনও বন্ধুর সহায়তা নিন। অতীতকে ভুলে যাওয়া এবং তা নিয়ে রেগে যাওয়ার কোন মানে হয় না যেহেতু আপনি কিছু পাবেন না বরং মানসিক এবং শারীরিক শক্তি নিঃশেষ করে ফেলবেন। আর্থিক সমস্যা আপনার গঠনমূলক চিন্তার সামর্থ্যকে বিনষ্ট করবে। অত্যধিক বন্ধুভাবাপন্ন অজানা ব্যক্তিদের থেকে যথাযথ দূরত্ব বজায় রাখুন।

এ মাসে আপনি জানতে পারবেন যে আপনার ভালবাসার সঙ্গীই একমাত্র জন যিনি অনন্তকাল পর্যন্ত আপনাকে ভালবাসবে। যদি আপনি কর্মক্ষেত্রে মানসিক চাপ নেন তাহলে আপনাকে ছাড়া অন্য কারোর কোন ক্ষতি হবে না। হাত-মারফৎ বার্তা যাচাই করে নেওয়া উচিত। আপনার বিবাহিত জীবনে অনেক ভালোমন্দের পর এই মাসটিতে আপনার প্রেমে একে অপরের জন্য সুবর্ণ সময় হবে। অত্যধিক বন্ধুভাবাপন্ন অজানা ব্যক্তিদের থেকে যথাযথ দূরত্ব বজায় রাখুন।

এ মাসে আপনি জানতে পারবেন যে আপনার ভালবাসার সঙ্গীই একমাত্র জন যিনি অনন্তকাল পর্যন্ত আপনাকে ভালবাসবে। যদি আপনি কর্মক্ষেত্রে মানসিক চাপ নেন তাহলে আপনাকে ছাড়া অন্য কারোর কোন ক্ষতি হবে না। হাত-মারফৎ বার্তা যাচাই করে নেওয়া উচিত। আপনার বিবাহিত জীবনে অনেক ভালোমন্দের পর এই মাসটিতে আপনার প্রেমে একে অপরের জন্য সুবর্ণ সময় হবে।

কন্যা রাশির বৈশিষ্ট- কন্যা রাশির জাতক জাতিকারা অত্যন্ত মেধাবী হন। এঁরা যতটা বাস্তববাদী, ততটাই এঁরা পরিশ্রমী হয়ে থাকেন। এঁদের বুদ্ধি আর আবেগ অনেক কিছুকেই হার মানাতে বাধ্য। এই জাতক জাতিকাদের স্মরণ শক্তি অত্যন্ত তুখর ।

৭) তুলা রাশি- আপনার সমস্যা আয়ত্ত করতে কোনও বন্ধুর সহায়তা নিন। অতীতকে ভুলে যাওয়া এবং তা নিয়ে রেগে যাওয়ার কোন মানে হয় না যেহেতু আপনি কিছু পাবেন না বরং মানসিক এবং শারীরিক শক্তি নিঃশেষ করে ফেলবেন। আর্থিক সমস্যা আপনার গঠনমূলক চিন্তার সামর্থ্যকে বিনষ্ট করবে। অত্যধিক বন্ধুভাবাপন্ন অজানা ব্যক্তিদের থেকে যথাযথ দূরত্ব বজায় রাখুন।

এ মাসে আপনি জানতে পারবেন যে আপনার ভালবাসার সঙ্গীই একমাত্র জন যিনি অনন্তকাল পর্যন্ত আপনাকে ভালবাসবে। যদি আপনি কর্মক্ষেত্রে মানসিক চাপ নেন তাহলে আপনাকে ছাড়া অন্য কারোর কোন ক্ষতি হবে না। হাত-মারফৎ বার্তা যাচাই করে নেওয়া উচিত। আপনার বিবাহিত জীবনে অনেক ভালোমন্দের পর এই মাসটিতে আপনার প্রেমে একে অপরের জন্য সুবর্ণ সময় হবে। অত্যধিক বন্ধুভাবাপন্ন অজানা ব্যক্তিদের থেকে যথাযথ দূরত্ব বজায় রাখুন। এ মাসে আপনি জানতে পারবেন যে আপনার ভালবাসার সঙ্গীই একমাত্র জন যিনি অনন্তকাল পর্যন্ত আপনাকে ভালবাসবে।

যদি আপনি কর্মক্ষেত্রে মানসিক চাপ নেন তাহলে আপনাকে ছাড়া অন্য কারোর কোন ক্ষতি হবে না। হাত-মারফৎ বার্তা যাচাই করে নেওয়া উচিত। আপনার বিবাহিত জীবনে অনেক ভালোমন্দের পর এই মাসটিতে আপনার প্রেমে একে অপরের জন্য সুবর্ণ সময় হবে।

তুলা রাশির বৈশিষ্ট– তুলা রাশির জাতক জাতিকারা মূলত নিয়মানুবর্তিতা পছন্দ করেন। পছন্দ করেন সামঞ্জস্য। পাশপাশি, এঁরা খুব মিশুকে হন। সকলের সঙ্গে মিলেমিশে কাজ না করতে পারলে এঁদের শান্তি হয় না! অত্যন্ত বুদ্ধিমান হয়ে থাকেন এঁরা। আর তার জেরেঅ এঁদের মেধা তুলনাহীন।

৮) বৃশ্চিক রাশি- আপনার স্বযত্নলালিত স্বপ্ন সত্যে পরিণত হবে। কিন্তু আপনার উত্তেজনা নিয়ন্ত্রণের রাখা উচিত কারণ খুব বেশী আনন্দ কিছু সমস্যার কারণ হতে পারে। যৌথ ব্যবসায়ে এবং সন্দেহজনক আর্থিক স্কিমে বিনিয়োগ করবেন না।

বন্ধুরা সহায়ক এবং অত্যন্ত সাহায্য প্রদানকারী হবে। আপনার স্বামী বা স্ত্রীর খারাপ স্বাস্হ্যের কারণে সপ্তাহে প্রেমে ভোগান্তি থাকবে। কাজের জায়গায় নতুন সমস্যা উঠে আসবে- বিশেষ করে যদি আপনি সবকিছু কৌশলী হাতে না সামলান। সতর্কতা অবলম্বন করে পদক্ষেপ গ্রহণ করার দিন- যখন আপনার হৃদয়ের থেকেও মনের দরকার বেশি পড়বে।

এ মাসে আত্মীয় আপনার স্ত্রীর সাথে বিতর্কের একটি কারণ হতে পারে। বৃশ্চিক রাশির জাতকদের এমাসে ফোকাস থাকতে হবে, ভালো কিছুর জন্য মনসংযোগ করতে হবে। আপনার জীবনে আশা-আকাঙ্খা সবই থাকবে। অতীতে করা ভালো কাজের সুফল এবছর ঘরে তুলতে পারেন আপনি। তবে বছরের শেষভাগে এসে সম্পর্কের ক্ষেত্রে কঠিন সময় আসতে পারে।

সতর্কতা ও কূটনীতি দুটোতেই আপনাকে দক্ষ হতে হবে। বফলে যতটা পারবেন এই ভালো সময়ের সুযোগ নিন। খুচরা বিক্রয়ে ভালো লাভ হবে। বাড়িতে কোনো আত্মীয় সমাগম হতে চলেছে। বকেয়া বিল আদায়ের সম্ভাবনা প্রবল। ফলে আপনার সঞ্চয়ের প্রচেষ্টা সফল হতে পারে। বেকারী ব্যবসায় ভালো রোজগার হবে। বস্ত্র ও কাপড় ব্যবসায় ভালো আয়ের যোগ। S

বৃশ্চিক রাশির বৈশিষ্ট্য– এই রাশির জাতক জাতিকারা অত্যন্ত দৃঢ় প্রতিজ্ঞ হন। এঁরা একবার যা মনে করেন, তাই করে থাকেন। তবে সুযোগ বুঝে অন্যকে চমকে দিতে এঁরা ছাড়েন না। জীবনের সমস্ত রকমের পরিস্থিতিতে এঁরা খুবই স্থিতধী হয়ে থাকেন। এঁদের ধৈর্য ঈর্ষণীয়।

৯) ধনু রাশি- এ মাসে আপনি জানতে পারবেন যে আপনার ভালবাসার সঙ্গীই একমাত্র জন যিনি অনন্তকাল পর্যন্ত আপনাকে ভালবাসবে। যদি আপনি কর্মক্ষেত্রে মানসিক চাপ নেন তাহলে আপনাকে ছাড়া অন্য কারোর কোন ক্ষতি হবে না। হাত-মারফৎ বার্তা যাচাই করে নেওয়া উচিত।

আপনার বিবাহিত জীবনে অনেক ভালোমন্দের পর এই মাসটিতে আপনার প্রেমে একে অপরের জন্য সুবর্ণ সময় হবে। অত্যধিক বন্ধুভাবাপন্ন অজানা ব্যক্তিদের থেকে যথাযথ দূরত্ব বজায় রাখুন। এ মাসে আপনি জানতে পারবেন যে আপনার ভালবাসার সঙ্গীই একমাত্র জন যিনি অনন্তকাল পর্যন্ত আপনাকে ভালবাসবে। যদি আপনি কর্মক্ষেত্রে মানসিক চাপ নেন তাহলে আপনাকে ছাড়া অন্য কারোর কোন ক্ষতি হবে না। হাত-মারফৎ বার্তা যাচাই করে নেওয়া উচিত।

আপনার বিবাহিত জীবনে অনেক ভালোমন্দের পর এই মাসটিতে আপনার প্রেমে একে অপরের জন্য সুবর্ণ সময় হবে। এ মাসে অর্থ প্রাপ্তির যোগ রয়েছে। কোন পুরনো ধার হঠাৎ শোধ হবার সম্ভাবনা রয়েছে। যদিও এই সময় আপনার বৌদ্ধিক শক্তি যথেষ্ট ভালো থাকবে। কেরিয়ারের নির্বাচন করার জন্য বিশেষজ্ঞের পরামর্শ নিন। আপনার শিক্ষকের থেকে সাহায্য পাবার সম্ভাবনা রয়েছে। পরিবারের কোন সদস্যের স্বাস্থ্য খারাপ থাকার জন্য আপনার অর্থ ব্যয় হবে।

ধনু রাশির বৈশিষ্ট- এই রাশির জাতক জাতিকারা ধর্ম থেকে বিজ্ঞান , সমস্ত বিষয়েই ব্যাপক বুদ্ধি ধরেন। এঁদের মেধার কোনও তুলনা নেই। এঁদের ভবিষ্যতের সাফল্য দেখার মতোন হয়! আত্মবিশ্বাসে এঁরা তিরকালই ভরপুর হন। তবে বেশির ভাগ ক্ষেত্রেই এঁরা কর্তৃত্ব কায়েম করতে ভালোবাসেন।

১০) মকর রাশি- জটিল পরিস্থিতিতে ঘাবড়ে যাবেন না। খাবারের স্বাদের জন্য যেমন নুন দায়ী তেমনি একটু অশান্তি না থাকলে সুখের গুরুত্ব বোঝা যায় না। পরিবারের সাথে সামাজিক ক্রিয়াকলাপ অত্যন্ত আনন্দদায়ক হবে। প্রেমে বিপর্যয় মোকাবিলা করার জন্য উচ্ছল এবং সাহসী হোন। কর্মক্ষেত্রে জিনিসগুলি একটু সামান্য বিরক্তিজনক বলে মনে হয়।

শত্রুরা আপনার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র পরিকল্পনা করতে পারে। হাত-মারফৎ বার্তা যাচাই করে নেওয়া উচিত। আজ একজন ব্যক্তি আপনার স্ত্রীর প্রতি খুব বেশী আগ্রহ দেখাতে পারেন, কিন্তু দিনের শেষে আপনি উপলদ্ধি করবেন কোনও কিছু গোলমাল চলছে না।

ব্যস্ত সময়সূচী সত্ত্বেও স্বাস্হ্য সুন্দর থাকবে, কিন্তু আপনার জীবনকে নিশ্চিন্তভাবে নেবেন না, উপলব্ধি করুন যে জীবনের প্রতি যত্নই হল আসল ব্রত। আপনার নিষ্ঠা ও কঠোর পরিশ্রম দৃষ্টি গোচর হবে এবং এই গোটা সপ্তাহ আপনার জন্য কিছু আর্থিক পুরস্কার নিয়ে আস্তে পারে। আপনার পরিবারের সদস্য ও বন্ধুদের সঙ্গে সময় কাটাতে এবং টাকা খরচ উপভোগ করতে মন হবে। একপেশে সম্পর্কে সময় নষ্ট করবেন না। আপনি আপনার কাজে একটি অগ্রগতি দেখতে পাবেন। কোন আধ্যাত্মিক নেতৃত্ব বা বয়স্ক কেউ আপনার পথপ্রদর্শন করবে। সমস্যা জীবনের অংশ।এই মাসটি, আপনার বিবাহিত জীবন তার একটি শিকার হতে পারে।

মকর রাশির বৈশিষ্ট- এই রাশির জাতক জাতিকারা অত্যন্ত বাস্তববাদী। সাধরাণ স্বভাবের দিক থেকে এঁরা জেদি ও গম্ভীর স্বভাবের হন। এঁদের ইচ্ছাশক্তি ও কাজ করার ইচ্ছা প্রবল হয়ে থাকে। এঁরা অত্যন্ত উচ্চ অভিলাষী হয়ে থাকেন। তবে সময়ে সময়ে এঁরা উদাসীন হয়ে পড়েন।

১১) কুম্ভ রাশি- কর্মক্ষেত্রে কেমন সময় কাটবে তা আপনার ব্যবহারের উপর নির্ভর করছে। নিজের ব্যবহার দিয়ে আপনার পরম শত্রুর মন জয়ের চেষ্টা করুন। কাজের ক্ষেত্রে সবাইকে একইভাবে বিচার করার চেষ্টা করুন। কারোর বিষয়ে পক্ষপাত করবেন না, সে আপনার যত ঘনিষ্ঠই হোন না কেন, এতে আপনার ভাবমূর্তি খারাপ হওয়ার প্রবল সম্ভবনা রয়েছে।

এই মাস আপনার জন্য অত্যন্ত ঘটনাবহুল একটি মাস। প্রত্যেকটি ঘটনা আপনার জীবনে গভীর ছাপ ছেড়ে যাবে। দীর্ঘকাল আপনার জীবনে স্মৃতি হয়ে থাকবে। কিন্তু ঘটনাগুলি ভাল বা মন্দ উভয়ই হতে পারে। ব্যক্তিগত সম্পর্কের দিকে অধিকতর নজর দিন। নিজের আবেগকে নিয়ন্ত্রণ করে রাখার চেষ্টা করুন। ভাগ্য পরিবর্তনের জন্য বিদেশযাত্রার প্রচেষ্টা ফলপ্রসূ হতে পারে।

এই মাস আসার সাথে একটি ভঙ্গুর সময় আসবে। রাশিফল দেখাচ্ছে যে, আপনার ক্যারিয়ারে আপনি আপনার বর্তমান অবস্থান ধরে রাখার জন্য লড়াই করবেন। কী বলছেন তা বলার আগে ভেবেচিন্তে বলুন। আপনার কোনও অপ্রিয় সত্য মন্তব্যের কারণে আপনার খুব কাছের কোনও মানুষের সঙ্গে দুরত্ব তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

কুম্ভ রাশির বৈশিষ্ট- এই রাশির জাতিক জাতিকারা সাধারণত একা থাকতেই ভালোবাসেন। নিজের ভাই বা বোন থাকলেও, তাঁর থেকে দূরে সরে একাকিত্বের জীবন এঁদের বড্ড পছন্দ। মনের মধ্যে একটা অস্থিরতা এঁদের প্রায় সময়েই দেখা যায়। তবে এঁদের জীবনের সেরা সময় ২৫ থেকে ৫৩ বছর।

১২) মীন রাশি- স্বাস্থ্যের ব্যাপারে অবহেলা করবেন না, বিশেষ করে মদ্যপান এড়িয়ে চলুন। বিলম্বিত টাকাকড়ি পরিশোধ হয়ে যাওয়ার দরুণ আর্থিক অবস্থা উন্নত হবে।

আপনি একটি মিথ্যা তথ্য পেতে পারেন যা আপনা মধ্যে মানসিক চাপ আনতে পারে। এমন জিনিস কেনার পক্ষে আদর্শ দিন যার দাম বাড়বে। পরিবারের সাথে সম্পর্ক এবং বন্ধন পুনরুজ্জীবিত করার দিন। যখন আপনি আপনার প্রেমিকের সাথে বাইরে যাবেন তখন আপনার উপস্থিতি এবং আচরণে প্রকৃত হোন। ঘরে শুভ অনুষ্ঠান সম্পাদিত হবে। আজ, আপনি আপনার বিবাহিত জীবন সম্পর্কে সব দুঃখিত স্মৃতি ভুলে যাবেন এবং চমৎকার বর্তমান মনে রাখবেন।

এই মাসে আপনার সেই অতিরিক্ত শক্তিটি আছে যা আপনাকে আপনার দলের জন্য অনুষ্ঠান পরিকল্পনা করতে সাহায্য করবে। চোখ কখনও মিথ্যা বলে না ও আপনার সঙ্গীর চোখের বিশেষ কিছু এই সপ্তাহে কিন্তু আপনাকে সত্যিই কিছু বলবে। কর্মক্ষেত্রে মাসে আপনি আপনার কিছু ভাল কাজের জন্য সম্মানিত হবেন। আপনার কথা এবং কাজের প্রতি খেয়াল রাখুন, যদি আপনি প্রতারণাপূর্ণ কিছু করেন তাহলে কর্তাস্থানীয় ব্যক্তিরা কম সহানুভূতিশীল হবেন। আপনার বিবাহিত জীবনে যখন জিনিষ আপনার পক্ষে আশ্চর্যজনকভাবে আসতে থাকবে।

মীন রাশির বৈশিষ্ট– মীন রাশির জাতিক জাতিকারা সাধারণত খুবই শান্ত স্বভাবের হয়ে থাকেন। এঁরা আধ্যাত্মিক জগতের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে পড়েন অনেক সময়ে। বিশেষত সাহিত্য় থেকে শৈল্পিক চেতনায় এঁরা নিজেদের দাপট কায়েম করে থাকেন।

আরও পড়ুন

শুক্রবার দিনটি কেমন যাবে আপনার

শুক্রবার দিনটি কেমন যাবে আপনার?

আজ আপনার জন্ম দিন হলে পাশ্চাত্য মতে আপনার রাশি মেষ। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: রবি …