বুধবার , মে ৫ ২০২১
Home / সারাদেশ / মানবিক সহায়তা নিয়ে এগিয়ে আসলেন আলী হোসেন নাসির

মানবিক সহায়তা নিয়ে এগিয়ে আসলেন আলী হোসেন নাসির

সাকিব মাহমুদ,দুর্বার ডেস্ক:  করোনা মহামারীতে বারবার লকডাউনের কবলে কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করছে অসংখ্য পরিবার। রমজান মাসে কর্মহীন হয়ে যাওয়া পরিবারগুলোয় একবেলা খাবার জোগাড় করতেই বেশ ঝামেলা পোহাতে হয়। সরকার ঘোষিত নানান রকমের সহায়তা থাকার পরেও স্থানীয় জনপ্রতিনিধিদের দুর্নিতী ও উদাসীনতায় অসহায় মানুষগুলোর হাতে ঠিক মত সহায়তা পৌঁছায় না।

মানুষের এই দুর্বিষহ সময়ে মানবিক সহায়তা নিয়ে এগিয়ে আসলেন বরগুনা সদর উপজেলার ৪নং কেওড়াবুনিয়া ইউনিয়নের কৃতি সন্তান আলী হোসেন নাসির। তিনি বেশ কিছুদিন আগে নিজ এলাকায় আসেন, স্বচক্ষে এলাকার মানুষের দুঃখ দুর্দশা দেখে জননেত্রী দেশ রত্ন শেখ হাসিনার নির্দেশে মানবিক সহায়তা করার উদ্যোগ নেন। ৪ নং কেওড়াবুনিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের প্রায় ১৫০ পরিবারের মাঝে বিতরণ করেন চাল ডাল সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী।

সরেজমিনে গিয়ে, সহায়তা পাওয়া বেশ কয়েকটি পরিবারের সাথে কথা বলে জানা যায়, চলমান লকডাউনে তাদের পরিবারের অনেকেই চাকরি হারিয়েছেন,অনেকে আবার দিনমজুরীর কাজ পাচ্ছেন না। জীবিকার অন্যতম মাধ্যম অটো রিক্সা চালাতেও পারছেন না। রমজানে পরিবার নিয়ে খুবই মানবেতর জীবনযাপন করছিলেন।

তবে এই সহায়তা পেয়ে অনেকেই এখন অনেকটা নিশ্চিন্ত হতে পেরেছেন, বেশ কয়েকদিন তাদের খাবারের সংকটে পরতে হবেনা।
এলাকার বয়োবৃদ্ধরা জানান, আলী হোসেন নাসির বিভিন্ন সময়েই মানুষকে সহায়তার হাত বাড়িয়ে দেন, তবে এই করোনা মহামারী লকডাউনে তার এই উদ্যোগ বেশ প্রসংশনীয়।

পরিবার সূত্রে জানা যায়, তিনি সবসময়ই একজন প্রচার বিমূখ মানুষ। মানুষকে গোপনীয় ভাবে সহায়তা করতেই ভালোবাসেন। তবে ইদের আগে ১৫০ টা অসহায় পরিবারকে সহায়তা দিতে পেরে পরিবারের সবাই বেশ উৎফুল্ল এবং এই ধারা বজায় রাখতে বদ্ধ পরিকর।

আলী হোসেন নাসির জানান,আমি প্রধানমন্ত্রীর নির্দেশনায় সাধ্য মত মানুষকে সহায়তার উদ্যোগ নেই। ইচ্ছা থাকা স্বত্বেও স্বশরীরে উপস্থিত থাকতে পারিনি। এজন্য আমি চিরকুটের মাধ্যমে সবাইকে ইদের শুভেচ্ছা জানাই এবং উপস্থিত না থাকতে পারার জন্য দুঃখ প্রকাশ করি।
করোনা মহামারীতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে থাকার অনুরোধ জানান তিনি।

আরও পড়ুন

বিদেশি মদ সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

    গোপাল হালদার,পটুয়াখালী: পটুযাখালীতে মো. তানভীর মাহমুদ (২০) নামের এক মদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে …