বৃহস্পতিবার , ফেব্রুয়ারি ২৫ ২০২১
শিরোনাম
Home / সারাদেশ / ভুয়া মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি, বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হয়েছিলো রিপন

ভুয়া মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি, বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হয়েছিলো রিপন

 

 

সাভার থেকে: সাভারের  রিপন সরদারের প্রতারণার জগতে অভিষেক ঘটে মুক্তিযুদ্ধের সাথে প্রতারণা করে। স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের পরিবারের জন্য বরাদ্দ থাকা বিশেষ সুবিধা অবৈধ উপায়ে ভোগ করতে চায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময়।

 

মুক্তিযুদ্ধের জাল সার্টিফিকেট বানিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধোকায় ফেলে ভর্তি হওয়ার পর একমাস ক্লাস করেছিল সাভারের সর্বমহল থেকে বিতাড়িত ও নিগৃহীত রিপন সরদার। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হাতে ধরা পড়ে তার এই প্রতারণা।

 

বিশ্ববিদ্যালয়ের একজন প্রশাসনিক কর্মকর্তা বলেছেন, আমরা যখন জানতে পারি সে আসলে মুক্তিযোদ্ধার সন্তান নয়, তার বাবা সাভার বাসস্ট্যান্ডের মিষ্টির দোকানের কারিগর, তখন বিশ্ববিদ্যালয় প্রশাসন তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে তাকে বহিষ্কার করে।

 

বিশ্ববিদ্যালয়ের একটি গোপন সূত্র জানিয়েছে, স্যার যখন তাকে বহিষ্কার করছিলেন, সে তখন স্যারের পা জড়িয়ে ধরে কান্নাকাটি করে। নিজের ভুলের জন্য ক্ষমা প্রার্থনা করলেও বহিষ্কার আদেশ না দিতে এবং বিষয়টি গোপন রাখতে অনুরোধ করে। কিন্তু স্যার ওই অপরাধীকে প্রশ্রয় দেননি।

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ছাত্র জোবায়ের আহমেদ জানান, বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে মুক্তিযোদ্ধাদের সন্তানদের মতো সুযোগ-সুবিধা ভোগ করতেন তিনি। আমি দেখেছি, বিভিন্ন কলাকৌশলে প্রকৃত মুক্তিযোদ্ধার সন্তানের চেয়েও বেশি সুযোগ-সুবিধা ভোগ করতে চাইত সে।

 

এ খবর নিজ এলাকায় ছড়িয়ে পড়লে লজ্জায় খবরটি আড়াল করতে চান তিনি। কিন্তু দিলখুশাবাগ এলাকায় ছড়িয়ে পড়লে বেশ কিছুদিন গা ঢাকা দেয় সে। পরবর্তীতে সরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ না পেয়ে ব্যক্তিমালিকানাধীন সিটি ইউনিভার্সিটিতে অধ্যায়ন শুরু করেন।

 

ছাত্রলীগের রাজনীতিতে ঠাঁই না পেয়ে টেনেটুনে স্নাতক পাস করে ধামরাইয়ের একটি প্রাইভেট কোম্পানিতে স্বল্প বেতনের একটা চাকরি শুরু করেন তিনি।

 

কিন্তু স্বল্প বেতনে পেট না ভরায় আবারো রাজনীতির ছদ্মবেশে চাঁদাবাজি ও প্রতারণার ব্যবসা খুলে বসে। যার কারণে হাজতে দিন কাটাতে হয়েছিল তাকে। সেই মামলার জামিনে মুক্ত আছেন রিপন সরদার।

আরও পড়ুন

রায়পুরায় ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তির মৃত্যু

ইমরানুল ইসলাম, (পলাশ) নরসিংদীঃ নরসিংদীর রায়পুরার মেথিকান্দায় উপকূল এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন …