বৃহস্পতিবার , জুলাই ৯ ২০২০
Home / জাতীয় / বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমানের ৩৪তম মৃত্যু বার্ষিকী আজ

বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমানের ৩৪তম মৃত্যু বার্ষিকী আজ

অলিউল্লাহ ইমরান, স্টাফ রিপোর্টারঃ বরগুনা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা, সাবেক সংসদ সদস্য প্রয়াত সিদ্দিকুর রহমানের ৩৪ মৃত্যু বার্ষিকী আজ ২৯ জুন। ১৯৮৬ সালের ২৯ রাজধানী ঢাকার একটি হাসপাতালে অসুস্থ হয়ে ভর্তি হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মহান মুক্তিযুদ্ধের একজন সাহসী যোদ্বাই শুধু নয় তৃণমূল থেকে উঠে এই রাজনীতিবিদ ছিলেন এলাকার সৎ সাহসী রাজনীতির প্রতীক। ৭৯ নির্বাচনে প্রয়াত রাস্ট্রপতি জিয়াউর রহমানের শক্তিশালী প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে আওয়ামীলীগের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সিদ্দিকুর রহমান।

পরবর্তীতে জিয়াউর রহমান তাকে দলে যোগদানের আহবান জানালে ৭৯ সাহসিকতার আহবান প্রত্যাখ্যান করে বলেছিলেন, একজন মুক্তিযোদ্বা হয়ে বঙ্গবন্ধুর আদর্শের সাথে বিশ্বাসঘাতকতা করবো তা ভাবলেন কি করে? ১৯৮৬ ‘ র সংসদ নির্বাচনে জাতীয় পার্টির হোসেন মোহম্মদ এরশাদের প্রার্থী জাসদ নেতা কেন্দ্র দখল করে- পরে জাতীয় পার্টির নেতা সংসদ সদস্য নির্বাচিত হন। নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে নির্বাচনী ট্রাইব্যুনালে দায়ের মামলার শুনানীতে অংশ গ্রহনের জন্য ২০ জুন তিনি ঢাকা যান।

২৪ জুন হঠাৎ অসুস্থ হয়ে পড়ে যান বাথরুমে প্রচুর রক্ত ক্ষরনে হাসপাতালে ভর্তি করা হলে ২৯ জুন মৃত্যু হয় সিদ্দিকুর রহমানের। আজ ৩৪ বছর পেরিয়ে যাচ্ছে জেলা আওয়ামীলীগের সভাপতি,সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্বা সিদ্দিকুর রহমানের! বরগুনার গ্রামের বাড়ীর মসজিদে দোয়ার আয়োজনের মধ্য দিয়েই আজ স্মরণ করা হয়েছে মুক্তিযোদ্বা সাবেক সংসদ সদস্য জেলা আওয়ামীলিগ সভাপতি প্রয়াত সিদ্দিকুর রহমানকে।

এসএম/দুর্বার২৪

আরও পড়ুন

নমুনা পরিক্ষা নিয়ে কঠোর অবস্থানে সরকার

জাতীয় : করোনা শনাক্তের জন‌্য নমুনা পরীক্ষা, সনদ দেয়া ও প্লাজমা ডোনেশনসহ বিভিন্ন ক্ষেত্রে যেসব …