বুধবার , সেপ্টেম্বর ২৩ ২০২০
Home / খেলার খবর / বদলে গেলো স্প্যানিশ লা লিগার সূচি

বদলে গেলো স্প্যানিশ লা লিগার সূচি

নতুন মৌসুম শুরুর আগেই বদলে গেলো স্প্যানিশ লা লিগার সূচি। স্পেনের ফুটবল ফেডারেশনের সঙ্গে চলমান দীর্ঘদিনের বিরোধের জেরেই বদলাতে হয়েছে সূচি।

শুক্রবার ও সোমবার লা লিগার ম্যাচ আয়োজন নিয়ে লম্বা সময় ধরেই সমস্যা চলছে লা লিগা কর্তৃপক্ষ ও স্প্যানিশ ফুটবল ফেডারেশনের। এ দফায় যেখানে জিতেছে দেশটির ফুটবল ফেডারেশন। ফলে বাধ্য হয়েই বাদ দিতে হয়েছে সূচিতে থাকা শুক্র ও সোমবারের ম্যাচগুলো। পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী আজ (শুক্রবার) থেকে শুরু হওয়ার কথা ছিল লা লিগার ২০২০-২১ মৌসুম।

এখন পরিবর্তিত সূচিতে সেই ম্যাচটি হবে শনিবার রাতে। উদ্বোধনী ম্যাচে লড়বে এইবার ও সেল্টা ভিগো। বাংলাদেশ সময় শনিবার রাত ৮টায় হবে ম্যাচটি। একইদিন রাত ১০টা ৩০ মিনিটে লড়বে গ্রানাডা ও অ্যাথলেটিকো বিলবাও।

আগের সূচিতে সোমবার ছিল আলাভেস ও রিয়াল বেটিসের ম্যাচ। কিন্তু স্প্যানিশ ফুটবল ফেডারেশনের আপত্তির মুখে ম্যাচটি এখন এগিয়ে আনা হয়েছে একদিন। যা মাঠে গড়াবে রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

শুক্র ও সোমবারে ম্যাচ রাখার পক্ষে লা লিগার সভাপতি হাভিয়ের তেবাসের যুক্তি, এই দুই দিন ম্যাচ থাকলে টিভি দর্শক বাড়ে এবং ব্রডকাস্টিংয়ে আয় বেশি হয়। কিন্তু ফেডারেশন প্রধান লুইস রুবিয়ালেস সাফ জানিয়েছেন, এই দিনগুলোতে দর্শকদের জন্য মাঠে যাওয়া কঠিন।

যদিও এখন দর্শক প্রবেশাধিকারে রয়েছে নিষেধাজ্ঞা। তবু ফেডারেশনের কারণে এসেছে সূচির পরিবর্তন। শুধু প্রথম সপ্তাহের সূচিতেই নয়, পুরো আসরের সূচি থেকেই বাদ দেয়া হয়েছে শুক্র ও সোমবারের ম্যাচ। যেসব ম্যাচ ছিল শুক্রবার, সেগুলো নেয়া হয়েছে শনিবার এবং সোমবারের ম্যাচগুলো এগিয়ে আনা হয়েছে রোববারে।

লা লিগার বড় দলগুলোর মধ্যে রিয়াল মাদ্রিদের প্রথম ম্যাচ আগামী ২০ সেপ্টেম্বর (রোববার) দিবাগত রাত ১টায়, প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদ। বার্সেলোনা নামবে আরও এক সপ্তাহ পর, যেখানে তাদের প্রতিপক্ষ ভিয়ারিয়াল। একইদিন গ্রানাডার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে অ্যাটলেটিকো মাদ্রিদ।

এসএম/দুর্বার২৪

আরও পড়ুন

দলে ফিরেই কি অধিনায়কত্ব পাবেন?

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় গত বছরের অক্টোবর থেকে অভিশপ্ত এক অধ্যায়ের ঠিকানায় তিনি। নিষিদ্ধ এক …