বৃহস্পতিবার , এপ্রিল ১৫ ২০২১
Home / সারাদেশ / বদলগাছীতে লকডাউন মানছেন না সাধারন জনগণ

বদলগাছীতে লকডাউন মানছেন না সাধারন জনগণ

 

মো মিঠু হাসান, নওগাঁ প্রতিনিধিঃ দেশে করোনা ভাইরাস হু হু করে বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিন রেকর্ড হারে রোগীর সংখ্যা বাড়ছে,বাড়ছে রেকর্ড মৃত্যু সংখ্যা।দেশে করোনা সংক্রমনের হার যখন ২৩ শতাংশের বেশী বদলগাছীতে করোনা প্রতিরোধে দ্বিতীয় ধাপে সাত দিনের লকডাউনের তৃতীয় দিনের উপজেলার সাপ্তাহিক হাট গুলোতে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি।

বুধবার (৭ এপ্রিল) সকালে বদলগাছী উপজেলা হাটে সরজমিনে গিয়ে দেখা যায় সড়কে চলছে স্বাভাবিক ভাবে যানবাহন ও গ্রামের মানুষ স্বাভাবিক নিয়মে তাদের পণ্য ক্রয়-বিক্রয় করছে। এই সময়ে ক্রেতা-বিক্রেতা কেউ মানছেন না সামাজিক দূরত্ব পরছেন না মুখে মাস্ক।তাদের মনে নেই কোনো করোনার ভয়।অবাধে চলছে বাহিরে ঘোরাফেরা।

প্রজ্ঞাপনে কঠোরভাবে স্বাস্থ্য বিধি মানা দোকান পাট বন্ধের নির্দেশনা থাকলেও দেখে বোঝার উপায় নেই বদলগাছীর বাজারগুলোতে লকডাউন চলছে। বাজারে বিভিন্ন পেশার সাধারন জনগনের সাথে কথা বলে জানা গেছে, বাজার না করলে আমরা কি খেয়ো বেচে থাকবো। কেউ কেউ বলে গরীবের মাঝে করোনা নেই,করোনা আছে যারা কোটিপতি যারা এসি রুমের মধ্যে থাকে, তাদের করোনা হবে।

উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াছমিন বলেন,প্রশাসনের পক্ষ থেকে বার বার মাইকিং করে সামাজিক দূরত্ব নিশ্চিত করা স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক পরিধান করা আহব্বান জানালেও এ ব্যাপারে উদাসীনতা দেখাচ্ছে হাট-বাজারে আসা মানুষেরা।

আরও পড়ুন

নরসিংদীতে যুবকের ছুরিকাঘাতে নিহত ২ ; আহত ১

ইমরানুল ইসলাম, (পলাশ) নরসিংদী: নরসিংদীতে ইউনুস আলী (২৪) নামে এক মাদকাসক্ত যুবকের ছুরিকাঘাতে দুই কৃষক …