শনিবার , জুলাই ৩১ ২০২১
শিরোনাম
Home / বিনোদন / দীর্ঘ বিরতির পর আবারো একসাথে মোশারফ-তারিন

দীর্ঘ বিরতির পর আবারো একসাথে মোশারফ-তারিন

তারিন জাহান অভিনয়ে যখন একজন তারকাভিনেত্রী, তখন টিভি নাটকে মোশাররফ করিমের বলা যায় যাত্রা শুরু। মঞ্চের দাপুটে অভিনেতা মোশাররফ করিমের অভিনয় সম্পর্কে বন্ধু অর্কর আস্থা ছিল বলেই সেলিম আল দীনের গল্পে ‘ক্ষমা’ নামের একটি ধারাবাহিক নাটকে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের জন্য তাকে চূড়ান্ত করা হয়েছিল।

কিন্তু মোশাররফ করিমের বিপরীতে কে কাজ করবেন, ঠিক সেই সময় তারিন সহযোগিতার হাত বাড়িয়ে নাটকে মোশাররফ করিমের বিপরীতে অভিনয় করেছিলেন। কারণ তারিন জানতেন মোশাররফ করিম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পাস করা একজন মঞ্চাভিনেতা। যে কারণে তারিনের মধ্যে এই আস্থা ছিল যে, অভিনয় জানা সহশিল্পীর সঙ্গে অভিনয়টা তিনি উপভোগ করতে পারবেন। তারিনের সেই সময়ের সহযোগিতা এখনো অনায়াসে স্বীকার করেন মোশাররফ করিম, যখনই তারিনের সঙ্গে কাজ হয় তখনই ‘ক্ষমা’ নাটকের দিনগুলোর স্মৃতিচারণ করেন মোশাররফ করিম। একজন শিল্পীর মন কতটা বড় হলে তিনি পুরনো দিনের কথা মনে করে অনায়াসে কৃতজ্ঞতা স্বীকার করে যেতে পারেন তা মোশাররফ করিম বারবার প্রমাণ করেন।

আবার অন্যদিকে তারিন জনপ্রিয়তার আকাশচুম্বীতে থেকেও একেবারেই টিভি নাটকে নতুন একজন শিল্পীর সঙ্গে অভিনয় করাটাও তার বড় মনের পরিচয়। এটা সবাই অবগত যে তারিনের গল্প এবং চরিত্র পছন্দ হলে তার বিপরীতে কে অভিনয় করবেন সেটা নিয়ে তার ভাবনা থাকে না, ভাবনা শুধু একটাই থাকে যে, তিনি যার বিপরীতে অভিনয় করবেন তিনি যেন অভিনয়টা জানেন। এই দুই গুণী, মেধাবী এবং জাত অভিনয়শিল্পী বেশ কিছুটা দিন বিরতির পর আবারো একসঙ্গে একটি নাটকে অভিনয় করেছেন। নাটকের নাম ‘ঘর প্রেম ঘর বিয়ে’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সোহেল হাসান। গেল ১৯ ও ২০ ডিসেম্বর রাজধানীর উত্তরার একটি অফিসে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, ‘তারিন আমার ভীষণ পছন্দের একজন অভিনেত্রী। এটা শুধু বলার জন্যই যে বলা তা নয়, এটা আমার অন্তরের কথা। তার সঙ্গে যখনই আমি অভিনয় করি তখনই অভিনয়টা দারুণ উপভোগ করি এবং আমি আনন্দিত হই। আর এ নাটকের গল্পটা এক কথায় দুর্দান্ত। কিন্তু গল্পটা বলতে চাচ্ছি না।’ তারিন জাহান বলেন, ‘আমাদের দেশে এই সময়ে যে কজন ভার্সেটাইল অভিনেতা আছেন তাদের মধ্যে অন্যতম একজন মোশাররফ ভাই। অভিনয়ে ভীষণ ইমপ্রোভাইজ করার অসাধারণ ক্ষমতা আছে তার। কিছু কিছু ক্ষেত্রে বিশেষত হাসির নাটকগুলোতে তিনি এমন কিছু করেন যা দেখে হাসি আটকে রেখে তারই কাউন্টার দিয়ে অভিনয় করা কঠিন হয়ে দাঁড়ায়।

মোশাররফ ভাইয়ের সঙ্গে সব সময়ই কাজের অভিজ্ঞতা চমৎকার। সোহেল হাসানের পরিচালনায় এটা আমার প্রথম কাজ, গল্পটা ভালো। আশা করছি দর্শকের ভালো লাগবে।’ শিগগিরই নাটকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে।

আরও পড়ুন

শাকিব খানের জন্য ছুটে এলো ২০ হাজার মানুষ

‘ঢালিউড কিং’ শাকিব খানের ভক্ত সারা দেশজুড়ে। এ নায়ককে নিয়ে যে নির্মাতা আউটডোরে শুটিং করেন …