বৃহস্পতিবার , অক্টোবর ২১ ২০২১
শিরোনাম
Home / খেলার খবর / তরুণদের নিয়ে এগিয়ে চলছে বাচ্চু তালুকদার স্মৃতি সংসদ

তরুণদের নিয়ে এগিয়ে চলছে বাচ্চু তালুকদার স্মৃতি সংসদ

 

গোপাল হালদার,পটুয়াখালী: স্থানীয় তরুণদের নানামূখী অসামাজিক কার্যকলাপ থেকে বিরত রাখতে ক্রীড়া জগতে বেচে নিয়ে সমান তালে এগিয়ে চলছে বাচ্চু তালুকদার স্মৃতি সংসদ।

পটুয়াখালীতে ফুটবল, ক্রিকেট, বলি ও ব্যাডমিন্টন খেলার আন্তঃ ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে টুর্নামেন্টে অংশগ্রহণ করেছেন এই সংসদের তরুণ খেলোয়াড়গণ।

ইতিমধ্যে বৃহৎ দুইটি টুর্নামেন্টে জয় অর্জনে এই টিমের খেলোয়াড়দের মনোবল বেরেছে কয়েকগুণ।

বাংলাদেশ জাতীয় সংসদের ৩২৯ আসনের সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা এমপির স্বামীর মৃত্যুর পর তার শুভাকাঙ্ক্ষী ও অনুসারীরা গঠন করেন বাচ্চু তালুকদার স্মৃতি সংসদ। এই সংগঠন টি খেলাধুলাসহ সামাজিক ও জনকল্যাণমুখী কার্যক্রমে ভূমিকা রেখে চলছে।

বাচ্চু তালুকদারের দুই পুত্রের তত্বাবধানে ও সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা এমপির অর্থায়নে টুর্নামেন্টে অংশগ্রহণ, ক্রীড়া সামগ্রী বিতরণ ও জনকল্যাণে কাজ করছেন।

বর্তমানে পটুয়াখালী শীমুলবাগ বয়েজ ক্লাবের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষে আন্তঃ নাইট ক্রিকেট টুর্নামেন্টে দলটি ফাইনালে পৌঁছে।

টুর্নামেন্টে বাচ্চু তালুকদার স্মৃতি সংসদ টিমের দলনেতা মোঃ হিমেল তালুকদার (২৩) সহ দক্ষতা ও সফলতার সাথে খেলছেন হাসান (২৩) তনয় (১৭) শামীম (১৯) হাসিব (২৪) রিয়াদ (২৬) রিফাত (১৩) সাব্বির (১৬) জিসান (১৪) বাইজিদ (১৮).

এই দলের জন্য সকলকের দোয়া ও আর্শীবাদ কামনা করে টুর্নামেন্টের বাচ্চু তালুকদার স্মৃতি সংসদ টিমের দলনেতা মোঃ হিমেল তালুকদার (২৩)। তিনি বলেন, আমরা ছোট ছোট টুর্নামেন্টের মাধ্যমে নিজেদের তৈরি করে একসময় জেলার বাহিরেও সুনাম অর্জন করবো।

বাচ্চু তালুকদার স্মৃতি সংসদের পৃষ্ঠপোষক তাজ হোসেন তালুকদার বলেন, আমার বাবা সব সময় মানুষের মধ্যে ছিলেন, মানুষের সুখে দুঃখে পাশে দাড়িয়েছেন। যুব সমাজের কল্যাণেও বিভিন্ন কাজে অর্থায়ন করতেন। আমরা তার নামেই সেই ধারাবাহিকতা বজায় রাখতে কাজ করছি। স্থানীয় তরুণদের নিয়ে দল গঠন করে বিভিন্ন টুর্নামেন্টে অংশগ্রহণ ও ক্রীড়া সামগ্রী বিতরণসহ বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমুখী কাজ করছি। ভবিষ্যতেও করে যাবো।

আরও পড়ুন

রাতে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

গেল কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে আর্জেন্টিনার কাছে ০-১ গোলে হেরে শিরোপা খুইয়েছিল ব্রাজিল। দুই মাসের …