রবিবার , অক্টোবর ২৪ ২০২১
শিরোনাম
Home / সারাদেশ / জি.জি.ই প্রজেক্টের আওতায় সংগঠন উন্নয়ন পরিকল্পনা ও সমন্বয় সভা অনুষ্ঠিত

জি.জি.ই প্রজেক্টের আওতায় সংগঠন উন্নয়ন পরিকল্পনা ও সমন্বয় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

জি.জি.ই প্রজেক্টের আওতায়  বরগুনা সদর উপজেলার ১০ টি ইউনিয়নের ৪০ টি যুব ক্লাবের ৮০ জন সদস্য নিয়ে  সংগঠন উন্নয়ন পরিকল্পনা ও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার আরডিএফ টাওয়ারে এ সভার আয়োজন করা হয়।
বাল্য বিবাহ বন্ধে সচেতনতা বৃদ্ধি ও শিশু সুরক্ষা, যুবকদের সংঘঠিত করা ও দেশ গড়ার স্বপ্ন দেখানো, পথ শিশু নিয়ে কাজ করা, সামাজিক উন্নয়ন মুলক কাজ করা, ঝড়ে পরা শিশু দের শিক্ষা ও স্কুলে ফিরিয়ে নেয়া, মাদক নির্মুল যুব সমাজ গঠন, উপকূলিয় এলাকায় শিক্ষা হার বৃদ্ধি করা, যৌতুক প্রথা বন্ধ করা, তথ্য সেবা কেন্দ্র প্রতিষ্ঠা, বাল্য বিবাহ ও ঝোড় পূর্বক বিবাহ বন্ধ নিয়ে কাজ করা লক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন জি.জি.ই প্রজেক্টের প্রজেক্ট ম্যানেজার জনাব সালেহা আক্তার- প্লান ইন্টারন্যাশনাল, প্রকল্প ব্যবস্থাপক জনাব মোঃ খোরশেদ আলম – স্যাপ বাংলাদেশ, সহ প্লান ইন্টারন্যাশনাল ও স্যাপ বাংলাদেশের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

স্যাপ বাংলাদেশ এর প্রকল্প ব্যবস্থাপক মোঃ খোরশেদ আলম, বলেন ” সামাজিক ভাবে গড়ে ওঠা প্রতিষ্ঠানের সাথে সমন্বিত হয়ে সমাজে বাল্য বিবাহরোধে সচেতনতা বৃদ্ধিতে কাজ করছি আমরা। আপনাদের সহযোগিতা আমাদের জি.জি.ই প্রজেক্ট কে সফল করবে এবং আমাদের লক্ষ পুরনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন রাখবে।

যুব উন্নয়ন কর্মকর্তা জনাব বিবাস কুমার দাস বলেন ” বাংলাদেশ সরকার যুবদের সামাজিক কাজের জন্য বিভিন্ন ধরনের সুযোগ দিয়েছেন যে গুলোর তথ্য গুলো যুবরা সঠিক না জানার কারনে উপকার গুলো ভোগ করতে পারছেনা। তিনি বলেন যুবদের উন্নয়নের জন্য তিনি ও তার দপ্তর সেবা দানে সর্বদা প্রস্তুত।

দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন জনাব সালেহা আক্তার, প্রকল্প ম্যানেজার, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ।

এছাড়াও বক্তব্য,রাখেন, সোহেল রানা – শিক্ষা বিশেষজ্ঞ, প্লান ইন্টারন্যাশনাল, দেবব্রত অধিকারী – বিশেষজ্ঞ SRHR, প্লান ইন্টারন্যাশনাল, রেজোয়ানুল চৌধুরী – বিশেষজ্ঞ YEE অন্যন্য উপস্থিত অতিথি বৃন্দ।

 

আরও পড়ুন

বেতাগীতে হিন্দুদের ধর্মীয় প্রতিষ্ঠান রক্ষার জন‍্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা

  নিজস্ব প্রতিবেদকঃ বরগুনার বেতাগীর হোসনাবাদ ইউনিয়নের স্থানীয় একটি কুচক্রী মহলের হাত থেকে সংখ্যালঘু হিন্দুদের …