মঙ্গলবার , আগস্ট ১১ ২০২০
Home / খেলার খবর / এ পরিণতিটাই বাকি ছিল মেসিদের
এ পরিণতিটাই বাকি ছিল মেসিদের

এ পরিণতিটাই বাকি ছিল মেসিদের

স্পোর্টস ডেস্ক: করোনা বিরতির পর নয় ম্যাচে ছয় জয়, তিন ড্র- পরিসংখ্যান বলছে অপরাজিতই ছিলো বার্সেলোনা। কিন্তু তাদের মাঠের পারফরম্যান্সের সঙ্গে অপরাজিত তকমাটা ঠিক যাচ্ছিল না। তুলনামূলক দুর্বল দলগুলোর বিপক্ষেও রীতিমতো ধুঁকতে হয়েছে লিওনেল মেসি, লুইস সুয়ারেজদের।

তবু অন্তত পরাজয়টা দেখতে হয়নি এক ম্যাচেও। কিন্তু দশম ম্যাচে এসে সেটিও দেখে নিলো কাতালান ক্লাবটি। এবার তারা হেরেই গেছে ম্যাচ। নিজেদের ঘরের মাঠে টেবিলের মাঝারি সারির দল ওসাসুনার কাছে হেরেছে ১-২ ব্যবধানে। নয় ম্যাচে ছয় জয়, তিন ড্রয়ের পর এবার পরাজয়ের স্বাদও পেলো বার্সেলোনা।

কোনো ম্যাচ না হেরেও যে পয়েন্ট টেবিলে নিচে নামা যায়, চলতি মৌসুমের লা লিগায় তারই দৃষ্টান্ত স্থাপন করেছে বার্সেলোনা। করোনা লকডাউনের পর মাঠে ফিরে খেলা প্রথম নয় ম্যাচে তারা হারেনি কোন ম্যাচ, কিন্তু পয়েন্ট টেবিলে নেমে গেছে শীর্ষ থেকে দুই নম্বর স্থানে।

কেননা এ নয় ম্যাচে তারা ড্র করেছে তিনটিতে, খুইয়েছে মূল্যবান ছয়টি পয়েন্ট। যার ফলে দুই পয়েন্টে পিছিয়ে থাকা রিয়াল মাদ্রিদ নিজেদের সব ম্যাচ জিতে এগিয়ে যায় চার পয়েন্টে। আর যে রাতে বার্সেলোনা হারল ওসাসুনার কাছে, সে রাতেই ভিয়ারিয়ালকে হারিয়ে লা লিগার শিরোপা জিতে নিয়েছে রিয়াল।

বৃহস্পতিবার রাতে একই সময়ে মাঠে নেমেছিল রিয়াল ও বার্সেলোনা। দুটি ম্যাচই তাদের নিজেদের ঘরের মাঠে। রিয়াল জিতে গেলে বার্সেলোনার ম্যাচের ফলাফল হয়ে যাবে প্রভাবশূন্য- এমনটা আগেই জানা ছিল। তাই বলে হেরেই যাবেন মেসিরা, এমনটা হয়তো ভাবেনি কেউ।

রিয়াল ঠিকই জয় তুলে নিয়ে পেয়েছে ৩৪তম লা লিগা শিরোপা। আর ওসাসুনার কাছে হেরে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করল বার্সেলোনা। ম্যাচের ১৫ মিনিটের সময়েই গোল করে এগিয়ে যায় ওসাসুনা। যা শোধ করতে দ্বিতীয়ার্ধে ৬২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় বার্সাকে। যদিও মাঝের সময়টাতে অনেক সুযোগ পেয়েও কাজের কাজ করতে পারেনি তারা।

প্রথমার্ধে তিনটি দারুণ ফ্রি-কিক করেও জালের ঠিকানা খুঁজে পাননি মেসি। তবে দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটের সময় তার নেয়া ফ্রি-কিক ঠেকানোর সাধ্য ছিল না ওসাসুনা গোলরক্ষকের। লিগে মেসি ২৩তম গোলে ম্যাচে ফেরে সমতা। কিন্তু আর লিড নেয়া হয়নি তাদের।

 

 

 

এমআর/দুর্বার২৪

আরও পড়ুন

যেসব কঠোর নিয়মে হবে আইপিএল

আরব আমিরাতের মাটিতে আইপিএলর তেরোতম আসর আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। ১৯ সেপ্টেম্বর …