বৃহস্পতিবার , এপ্রিল ১৫ ২০২১
Home / সারাদেশ / বরিশাল / বরগুনা / উৎসবমুখর আয়োজনে ‘বরগুনা জেলার প্রতিষ্ঠাবার্ষিকী’ উদযাপন

উৎসবমুখর আয়োজনে ‘বরগুনা জেলার প্রতিষ্ঠাবার্ষিকী’ উদযাপন

খান নাঈম, ডেস্ক রিপোর্ট: উৎসবমুখর আয়োজনে বরগুনা জেলার ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

সোমবার (২৮ ফেব্রুয়ারী) সকাল দশটায় বরগুনা প্রেসক্লাব চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়। বরগুনা প্রেসক্লাব, টেলিভিশন সাংবাদিক ফোরাম, সম্মিলিত সামাজিক আন্দোলন, ফটো এ্যান্ড ভিডিও জার্নালিস্ট ফোরাম, নাগরিক অধিকার সংরক্ষণ কমিটি, বরগুনা সাইক্লিষ্ট, সিটিজেন এডভোকেন্সী ফোরাম, ক্লাব-ডি রানার্স, পরিবেশ আন্দোলন, সংকল্প ট্রাস্ট, সংগ্রাম, জাগোনারী, পর্যটক উন্নয়ন কমিটি, এনএসএস, সুশাসনের জন্য নাগরিক-সুজনের অংশগ্রহণে এই শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌরসভা চত্বরে শেষ হয়।

 

পরে বরগুনা পৌরসভার পৌর মিলনায়তনে কেক কাটা হয়। এরপর প্রেসক্লাবের সভাপতি জহিরুল হক বাদশাহর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মুহাম্মদ জাহাঙ্গীর মল্লিক, জেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন, বরগুনা সরকারি কলেজের অধ্যক্ষ মতিয়ার রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, সিভিল সার্জন ডাঃ মারিয়া হাসান, বরগুনা পৌর মেয়র এ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলাম।

এছাড়াও বরগুনা জেলা প্রতিষ্ঠাবার্ষীকি উপলক্ষে ১লা মার্চ বিকেলে বরগুনা প্রেসক্লাব, টেলিভিশন সাংবাদিক ফোরাম এবং ফটো এ্যান্ড ভিডিও জার্নালিস্ট ফোরামের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করা হয়েছে।

১৯৬৯ সালে বরগুনা পটুয়াখালী জেলার অধীনে একটি মহকুমা হয়। পরে দেশের প্রায় সকল মহকুমাকে জেলায় উন্নীত করা হলে ২৮ ফেব্রুয়ারী ১৯৮৪ সালে বরগুনা জেলায় পরিণত হয়।

 

কেএন/দুর্বার

আরও পড়ুন

১৬ হাজার টাকায় বিক্রি হলো একটি কোরাল মাছ

 নিজস্ব প্রতিবেদক: বরগুনার পাথরঘাটা উপজেলা সংলগ্ন বলেশ্বর নদীতে জেলের জালে ধরা পড়েছে ২০ কেজি ওজনের …