বুধবার , মে ৫ ২০২১
Home / সারাদেশ / বরিশাল / বরগুনা / আজীবনের জন্য বহিষ্কার হলেন “বিদ্রোহী” প্রার্থী শাহাদাত

আজীবনের জন্য বহিষ্কার হলেন “বিদ্রোহী” প্রার্থী শাহাদাত

ডেস্ক রিপোর্ট: দলীয় সিদ্ধান্ত উপেক্ষা বিদ্রোহী প্রার্থী হয়ে পৌরসভা নির্বাচনে অংশ নেওয়ায় মোঃ শাহাদত হোসেনকে আওয়ামীলীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। দলের প্রাথমিক সদস্যপদসহ সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে তাকে।

সোমবার (১২ জানুয়ারী) বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির এই বহিষ্কার আদেশে স্বাক্ষর করেন।

এতে বলা হয়, বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্র মোতাবেক ও দলের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এবং দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করায় শাহাদাত হোসেনকে দলীয় সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এই সিদ্ধান্তের পরে তার সাথে বাংলাদেশ আওয়ামীলীগের বরগুনা জেলা শাখাসহ কোন শাখার সম্পৃক্ততা থাকবেনা। এবং তার কোন কর্মকান্ডের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ দায়ী থাকবে না।

শাহাদাত হোসেন ২০১১ সালে আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে প্রথমবারের মত বরগুনা পৌরসভার মেয়র নির্বাচিত হয়। পরে ২০১৫ সালে দলীয় মনোনয়ন না পেয়ে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কামরুল আহসান মহারাজের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করেন। আসন্ন পৌরসভা নির্বাচনেও তিনি নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন। তাই দলের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শাহাদাত হোসেনকে আজীবনের জন্য আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়।

বহিষ্কারের বিষয়ে জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা বলেন, আমরা শাহাদাত হোসেনকে নৌকার প্রার্থীর বিরোধিতা না করার জন্য বলেছি। কিন্তু তিনি আমাদের কথা শোনেননি৷ এবং দলীয় গঠনতন্ত্র অমান্য করেছেন৷ তার সাথে আওয়ামী লীগের আর কোন সম্পর্ক নেই।

এবিষয়ে বিষয়ে কথা বলতে চাইলে একাধিক বার চেষ্টা করেও বিদ্রোহী প্রার্থী শাহাদাত হোসেনের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

 

কেএন/দুর্বার

আরও পড়ুন

বরগুনায় সাংসদের পক্ষ থেকে আইভি স্যালাইন বিতরণ

ডেস্ক রিপোর্ট:- বরগুনা সদর হাসপাতালে চিকিৎসাধীন ডায়রিয়া রোগীদের মাঝে স্যালাইন বিতরণ করেছেন বরগুনা- ১ আসনের …